ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪


প্রচ্ছদ » খেলা » ফিফা দ্য বেস্টে বাংলাদেশের ভোট পেলেন যারা

ফিফা দ্য বেস্টে বাংলাদেশের ভোট পেলেন যারা


খেলাধুলা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০২৪


 ফিফা দ্য বেস্টে বাংলাদেশের ভোট পেলেন যারা

ম্যানচেস্টার সিটির নরওয়ের তারকা আর্লিং হালান্ড ও ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ফের ফিফার বর্ষসেরার সেরার মুকুট পরলেন লিওনেল মেসি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জিতলেন বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

আর্লিং হাল্যান্ডের ও মেসির ভোট ছিল সমান। তবে মেসি প্রথম হয়েছেন জাতীয় দলের অধিনায়কদের ভোটে প্রথম পছন্দের তালিকায় এগিয়ে থাকায়। শুধু অধিনায়কই নন, বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে জাতীয় দলগুলোর কোচ সহ অন্যরাও ভোট দিয়েছেন। বিভিন্ন দেশের সংবাদমাধ্যমের প্রতিনিধিও ভোট দিয়েছেন বছরের সেরা খেলোয়াড় নির্বাচনে।

সেরা খেলোয়াড় নির্বাচনে ভোট দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও কোচ হাভিয়ের কাবরেরাও। জামাল সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচনে প্রথম স্থানে রেখেছেন মেসিকেই। এরপর হলান্ডকে ভোট দেওয়া জামালের তৃতীয় সেরা খেলোয়াড় ছিলেন সিটি তারকা কেভিন ডি ব্রুইনা।

জামাল মেসিকে সবার ওপরে জায়গা দিলেও বাংলাদেশের স্প্যানিশ কোচ কাবরেরার সেরা তিনেই নেই মেসি। স্প্যানিশ কোচের চোখে ২০২৩ সালে সেরা ফুটবলার হলান্ড। কাবরেরার পরের দুটি ভোটও গেছে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগজয়ী সিটির খেলোয়াড়দের বাক্সে। কাবরেরার দ্বিতীয় সেরা রদ্রি, তৃতীয় সেরা ইলকায় গুনদোয়ান।

এছাড়া মেয়েদের সেরা খেলোয়াড় নির্বাচনে বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা খাতুনের পছন্দের ক্রম ছিলেন হিনাতা মিয়াজাওয়া, স্যাম কার ও অ্যালেক্স গ্রিনউড। তাদের কেউ জায়গা পাননি সেরা তিনে। নারী দলের কোচ সাইফুল বারীর ভোট পড়েছে সেরা নারী ফুটবলার হওয়ার আইতানা বোনমাতির বাক্সেই।

বাংলাদেশের সংবাদকর্মীদের প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছেন রায়হান মাহমুদ। তার চোখে হলান্ডই সেরা। মেসিকে তিনি রেখেছেন দুইয়ে। কাবরেরার মতো তার চোখেও তৃতীয় সেরা গুনদোয়ান।

এম এম

বাংলাদেশ সময়: ১২:৫৮:৩৯   ১৮৬ বার পঠিত  |         







খেলা থেকে আরও...


আইজিপি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট
শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ
ফিফা দ্য বেস্টে বাংলাদেশের ভোট পেলেন যারা
প্রথম ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড করেছে বাংলাদেশ
ইংলিসের দ্রুততম সেঞ্চুরিতে অজিদের সংগ্রহ ২০৮



আর্কাইভ