ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪


প্রচ্ছদ » পর্যটন » ঈদে কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়

ঈদে কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়


আঃ মজিদ খান, (পটুয়াখালী )
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪


 ঈদে কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়
পটুয়াখালী: সমুদ্রপ্রেমী পর্যটকরা বরাবরই সুযোগ পেলেই ছুটে আসেন অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটায়। সূর্যোদয় ও সূর্যাস্তের এই বেলাভূমি দেখার জন্য দেশ-বিদেশ থেকে সব সময়ই আসেন পর্যটকরা। তবে আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল ) যেন সৈকতে পা ফেলার জায়গা নেই। সৈকতে পর্যটকের ঢল নেমেছে। বেশি পর্যটক দেখে খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।
বুধবার ছুটির দিন হওয়ায় সকাল থেকে কুয়াকাটা আসতে থাকে শত শত পর্যটকবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেট কার, মোটররসাইকেলসহ নানা পরিবহন। হাজার হাজার পর্যটকের সমাগম ঘটে কুয়াকাটায়। নির্বাচনের পর এই প্রথম এত পর্যটক কুয়াকাটায় এসেছেন। এতে হাসি ফুটেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মুখে। দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে কুয়াকাটা। হোটেল-মোটেল, রিসোর্ট, বিনোদন কেন্দ্রসহ সৈকতের বিভিন্ন পয়েন্টে পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো।
সরেজমিনে দেখা যায়, কুয়াকাটার শুঁটকি পল্লী, গঙ্গামতির সৈকত, রাখাইন পল্লী, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন ও সৈকতের ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটন স্পটে এখন পর্যটকদের আনাগোনা চোখে পড়ার মতো। আগত পর্যটকরা সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতে উঠেছেন। আবার কেউ ছবি তুলছেন, কেউ ছাতার নিচে বসে সমুদ্রের ঢেউ উপভোগ করছেন, আবার কেউ ঘোড়ার পিঠে চড়ে পুরো সৈকতে ঘুরে বেড়াচ্ছেন।
ঢাকা থেকে আসা পর্যটক আনোয়ার হোসেন বলেন, আমি এবার ঈদের আনন্দ কাটাতে আমার পরিবার সঙ্গে নিয়া কুয়াকাটায় বেড়াতে এসেছি। প্রতি বছর আমরা একটা পারিবারিক ট্যুর করে থাকি তারই ধারাবাহিকতায় এ বছর আমরা কুয়াকাটা এসেছি। তবে ইচ্ছে ছিল শীতের শুরুতে আসার, কিন্তু শীতের তীব্রতা বেশি থাকায় বের হতে পারিনি। কুয়াকাটার প্রশংসা না করে পারলাম না, বিশেষ করে চর বিজয় এটি সমুদ্রের বুকে নতুন এক বাংলাদেশ মনে হয়েছে। খুবই ভালো সময় কাটালাম এবং আবারো আসব। বরিশাল থেকে আসা পর্যটক মাহিন বলেন, কুয়াকাটায় আমি অনেক বার এসেছি এবং সময় পেলেই চলে আসি। কারণ কুয়াকাটার সৌন্দর্য আমাকে বার বার টানে। কুয়াকাটা সৈকতে রাতের বেলা বাহারি রকমের সামুদ্রিক মাছের বারবিকিউ এবং ফ্রাই খুবই সুন্দর এবং মজার। সব মিলিয়ে কুয়াকাটা আমার খুব পছন্দের যায়গা।
ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সেক্রেটারি জহিরুল ইসলাম জানান, ঈদের ছুটির দিন উপলক্ষ্যে কুয়াকাটায় অনেক পর্যটকদের ভিড়। পর্যটকদের আনাগোনায় মুখরিত সৈকত। আজ হোটেলগুলোতে প্রায় ৯০ শতাংশ রুম বুকিং রয়েছে।
ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পরিদর্শক মনিরুল হক ডাবলু বলেন, নির্বাচনের পর কুয়াকাটায় তেমন পর্যটকের চাপ ছিল না। তবে আগামীকাল শুক্রবার অনেক পর্যটক কুয়াকাটায় আসবেন। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। আমাদের টহল টিম মাঠে রয়েছে। পর্যটকরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন সেদিকে আমরা নজর রাখছি। প্রতিটি দর্শনীয় স্থানে আমাদের টিম রয়েছে।

এনএন

বাংলাদেশ সময়: ২১:৩১:৫৬   ১২৪ বার পঠিত  |   







পর্যটন থেকে আরও...


কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং
ঈদের ছুটিতে কুয়াকাটা সৈকতে বাড়ছে পর্যটকের ভিড়
ঈদে কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়
ঈদ-পরবর্তী ছুটিতে পর্যটকদের বরণে প্রস্তুত কুয়াকাটা
তিল ধারণের ঠাঁই নেই কুয়াকাটায়, হোটেল না পেয়ে বাসাবাড়িতে পর্যটকরা



আর্কাইভ