ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪


প্রচ্ছদ » প্রধান সংবাদ » বৈশ্বিক অর্থনৈতিক সংকটে চাপে আছে সরকার: সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

বৈশ্বিক অর্থনৈতিক সংকটে চাপে আছে সরকার: সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের


আজকের রূপান্তর ডেস্ক
প্রকাশ: সোমবার, ৬ মে ২০২৪


 বৈশ্বিক অর্থনৈতিক সংকটে চাপে আছে সরকার: সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

ঢাকা: সরকার বৈশ্বিক অর্থনৈতিক সংকটে চাপে আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যুদ্ধের কারণে বিশ্বে যে অর্থনৈতিক সংকট চলছে তা বাংলাদেশেও আছে। বাংলাদেশ এ প্রভাব থেকে মুক্ত নয়। যেমন দ্রব্যমূল্যের যে চাপ তা তো অস্বীকার করার উপায় নেই। রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো সংঘাত নেই। তবে সত্য বললে তাদের স্বার্থে আঘাত লাগলে তো কিছু করার নেই। ভিয়েতনাম যুদ্ধের সময় যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদ দমনে যে আচরণ করা হয়েছিল একই রকম নির্মম আচরণ এখন করা হচ্ছে। আমাদের দেশের মানবাধিকার নিয়ে তারা কথা বলে। আমরা কি এসব নিয়ে কথা বলতে পারবো না?ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশে তারা যে দৃষ্টিতে মানবাধিকার দেখে, সে দৃষ্টিতে নিজের দেশে দেখবে না কেন? তাদের সঙ্গে আমাদের বন্ধুত্ব নেই এমন কথা তো আমরা বলিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতীক ছাড়া নির্বাচন করলে নির্বাচনটি আরও বেশি অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে- এ ভাবনা থেকে আওয়ামী লীগ স্থানীয় সরকার নির্বাচনে প্রতীক বরাদ্দ স্থগিত করেছে। এর মানে এই নয়, অন্যান্য দল নির্বাচনে প্রতীক বরাদ্দ করতে পারবে না।

এনএন

বাংলাদেশ সময়: ১৭:৪৬:৫৮   ২৯ বার পঠিত  |







প্রধান সংবাদ থেকে আরও...


ডোনাল্ড লুর বক্তব্যের পর ফখরুলের কথার মূল্য নেই: সেতুমন্ত্রী
শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন
যুক্তরাষ্ট্রের ক্ষমতা এখানে বিস্তৃত হবে মনে করার কারণ নেই:ওবায়দুল কাদের
হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
তিস্তা সেচ প্রকল্প উন্নয়নে ৪ লাখ গাছ কাটার সিদ্ধান্তে ক্ষুব্দ বিরোধীদলীয় নেতা



আর্কাইভ