ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ১৫৬ উপজেলায় ভোট মঙ্গলবার কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন,ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ লালমোহনে শালিক পাখি প্রতীকের পক্ষে ভোট চাইলেন একতা বাজার ব্যবসায়ীরা উপজেলা পরিষদ নির্বাচন রংপুরে বিএনপির নেতাকর্মীরা সক্রিয়, বাড়ছে ক্ষোভ ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবিতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভ রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যের কারাদণ্ড সুন্দরবন থেকে হরিণের রান্না করা মাংস উদ্ধার কলাপাড়ায় বজ্রপাতে নির্মান শ্রমিকের মৃত্যু কাঁঠালিয়ায় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা


প্রচ্ছদ » শিরোনাম » নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায়, ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ

নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায়, ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ


এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ(হবিগঞ্জ)
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ মে ২০২৪


 নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায়, ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ

হবিগঞ্জ: সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৭০% ভর্তুকিতে নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি বিতরণ করা হয়।

এসময় নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব ভাকৈর ইউনিয়নের রামপুর সিরাজ মিয়া লটারিতে বিজয়ী হয়ে একটি কম্বাইন হারভেস্টার মেশিন পান। তিনি  নবীগঞ্জ উপজেলা কৃষি অফিস হারভেস্টার মেশিন নিয়ে নীতিমালা লঙ্গণ করে নেত্রকোনা এক ব্যক্তিকে প্রদান করেন।

ঘটনাটি হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে স্থানীয় জনগন অবগত করলে তিনি তাৎক্ষনিকভাবে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ কৃষি অফিসকে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। এরপরেই নবীগঞ্জ কৃষি অফিসের নির্দেশে সিরাজ মিয়াকে ২৪ ঘন্টার মধ্যে নেত্রকোনা থেকে মেশিন ফেরত আনার জন্য বলা হয়।
এব্যাপারে সিরাজ মিয়ার মোবাইলে যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়। এব্যাপারে তার ওয়ার্ডের মেম্বার জুয়েল মিয়া বলেন, সিরাজ মিয়া একজন সহজ সরল মানুষ তিনি না বুঝে হারভেস্টারটি নেত্রকোনা পাঠান, আমি নিজে দায়িত্ব নিয়ে মেশিনটি ফেরত আনার ব্যবস্থা করেছি।
এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষনিকভাবে সিরাজ মিয়াকে মেশিন ফেরত আনার জন্য বলেছি। তিনি কেন আমাদের অনুমতি ছাড়া কম্বাইন হারভেস্টার মেশিনটি নেত্রকোনা পাঠালেন তার জন্য আমরা আইনগত ব্যবস্থা নিবো।

এব্যাপারে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, আমি খবর পেয়ে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য বলেছি। নবীগঞ্জের হারভেস্টার কিছুতেই প্রশাসনের অনুমতি ছাড়া নেত্রকোনা নেওয়ার অধিকার নেই। যে কেউ অনিয়ম করলে করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে আইনগত ভাবে।

এনএন

বাংলাদেশ সময়: ১৯:৪৬:৩৫   ১৮ বার পঠিত  |







শিরোনাম থেকে আরও...


ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
১৫৬ উপজেলায় ভোট মঙ্গলবার
কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন,ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ
লালমোহনে শালিক পাখি প্রতীকের পক্ষে ভোট চাইলেন একতা বাজার ব্যবসায়ীরা
উপজেলা পরিষদ নির্বাচন রংপুরে বিএনপির নেতাকর্মীরা সক্রিয়, বাড়ছে ক্ষোভ



আর্কাইভ