ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪


প্রচ্ছদ » অন্যান্য » পটুয়াখালীতে মঞ্চায়িত হলো নাটক “শ্রাবন ট্রাজেডি”

পটুয়াখালীতে মঞ্চায়িত হলো নাটক “শ্রাবন ট্রাজেডি”


জেলা প্রতিনিধি (পটুয়াখালী )
প্রকাশ: শনিবার, ২৬ আগস্ট ২০২৩


পটুয়াখালীতে মঞ্চায়িত হলো নাটক “শ্রাবন ট্রাজেডি”

পটুয়াখালী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবার পরিজনদের সুপরিকল্পিত ভাবে নৃশংস হত্যাকাণ্ড নিয়ে গবেষণালব্ধ মঞ্চনাটক ‘শ্রাবণ ট্র্যাজেডি’ মহাকাল নাট্যসম্প্রদায় এবার মঞ্চায়ন করছে পটুয়াখালীতে

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় মহাকাল নাট্য সম্প্রদায়ের আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামানের রচনায় নাটকটির পরিকল্পনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক আশিক রহমান লিয়ন এর নির্দেশনায় শ্রাবণ ট্রাজেডি মহাকাল নাট্য সম্প্রদায়ের ৪০ তম প্রযোজনা। পটুয়াখালী নিয়ে এটি তাদের ৩৮ তম প্রদর্শনী।

বছরব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে শোকের মাসের শেষ আয়োজনে শুক্রবার সন্ধ্যা ৭ টা সময় পটুয়াখালী শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বছরব্যাপী অনুষ্ঠান উদযাপন পরিষদের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

এ সময় তিনি বলেন, শ্রাবণ ট্রাজেডি নাটকটি অত্যন্ত সুলিখিত। এখানে যারা অভিনয় করেছে তারা সবাই খুবই দক্ষ অভিনয়শিল্পী। বঙ্গবন্ধু ও তার পরিবারের উপর যে ষড়যন্ত্র ও নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে সেই ঘটনা নিয়ে এই নাটক। আমি মনে করি তরুণ প্রজন্মের সবাইকে এই শ্রাবণ ট্রাজেডি নাটকটি দেখা উচিত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,‌পটুয়াখালী জেলা প্রশাসক নূর কুতুবুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত।

নাটকটিতে অভিনয় করেছেন, ফারুক আহমেদ সেন্টু, পলি বিশ্বাস, সামিউল জীবন, মীর জাহিদ হাসান, সিবলী সরকার, শাহ নেওয়াজ, মনিরুল ইসলাম কাজল, প্রমুখ।

পটুয়াখালী/ এনএন

বাংলাদেশ সময়: ১৩:৫৬:২৪   ৪৬৮ বার পঠিত  |   







অন্যান্য থেকে আরও...


কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং
ঈদের ছুটিতে কুয়াকাটা সৈকতে বাড়ছে পর্যটকের ভিড়
ঈদে কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়
আজ চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার
ঈদ-পরবর্তী ছুটিতে পর্যটকদের বরণে প্রস্তুত কুয়াকাটা



আর্কাইভ