ঢাকা    বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
শিরোনাম
বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তার সালথায় নির্বাচনের ৬ দিন আগে প্রতীক বরাদ্দ পেলেন ২ চেয়ারম্যান প্রার্থী লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নেতাকর্মীদের ওপর হামলা, ভোটের সুষ্ঠু পরিবেশ চান চেয়ারম্যান প্রার্থী কাঁঠালিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা তরিকুল ইসলামকে কারণ দর্শানো নোটিশ পায়রা বন্দরে প্রথমবারের মতো নোঙর করল বিদেশি জাহাজ কালীগঞ্জে আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত কাঁঠালিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন ঋণ করে রিজার্ভ বাড়ানোর চেষ্টা করছে সরকার: নজরুল ইসলাম খান ধর্মপাশায় স্বাস্থ্যসেবা বিষয়ক সমন্বয় সভা প্রার্থিতা ফিরে পেয়ে হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত ওয়াদুদ মাতুব্বর


প্রচ্ছদ » বরিশাল » কাউখালীতে ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার এলাকাবাসীর

কাউখালীতে ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার এলাকাবাসীর


রিয়াদ মাহমুদ সিকদার,কাউখালী(পিরোজপুর)
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল ২০২৪


কাউখালীতে ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার এলাকাবাসীর

পিরোজপুর: কাউখালীতে জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার হচ্ছে ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী। উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের তালুকদার হাট ও হাওলাদারহাটের সংযোগ সেতুটি দীর্ঘদিন ধরে মেরামতের অভাবে সাঁকোটি এখন চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসী জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার হচ্ছে। এই গুরুত্বপূর্ণ সাঁকোটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে।এই গুরুত্বপূর্ণ সাঁকোটি পারাপার হয়ে অত্র অঞ্চলের দক্ষিণ শিয়ালকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জোলাগাতি ফাজিল মাদ্রাসা, জোলাগাতি মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মিলন শঙ্খ মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এই ঝুঁকিপূর্ণ সেতুটি ব্যবহার করছে।

ইউপি সদস্য শাহিন আকন বলেন, শিয়ালকাঠি, জোলাগাতি, তারাবুনিয়া, ভিটাবাড়িয়া সহ ৫/৬ গ্রামের লোকজন এই সেতুটি ব্যবহার করে। অনেক সময় দুর্ঘটনার শিকার হয়। দক্ষিণ শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছরোয়ার হোসেন বলেন, আমাদের বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, এলাকাবাসী, ইউনিয়ন ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদে যাতায়াতের অন্যতম গুরুত্বপূর্ণ এই সেতুটি মেরামতের অভাবে ঝুঁকি নিয়ে আমরা পারাপার হচ্ছি। স্কুল ছাত্রী সামিয়া ও আয়েশা সিদ্দিকা বলেন, জীবনের ঝুঁকি নিয়ে সাঁকোটি পার হয়ে আমরা স্কুলে যাতায়াত করি।

শিয়ালকাঠী ইউনিয়নের চেয়ারম্যান গাজী সিদ্দিকুর রহমান জানান, আমরা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। এখন পর্যন্ত নতুন করে এই সেতুটি নির্মাণ করা হয়নি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা এই ঝুঁকিপূর্ণ সেতুটি সরজমিনে দেখে গেছে এবং তারা আশ্বাস দিয়েছেন অবিলম্বে সেতুটি নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ হোসেন রাসেল বলেন, এই গুরুত্বপূর্ণ সেতুটি অগ্রঅধিকারের ভিত্তিতে বাস্তবায়ন করা হইবে।

এনএন

বাংলাদেশ সময়: ২০:০৮:১৬   ৩৬ বার পঠিত  |   







বরিশাল থেকে আরও...


লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নেতাকর্মীদের ওপর হামলা, ভোটের সুষ্ঠু পরিবেশ চান চেয়ারম্যান প্রার্থী
কাঁঠালিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা তরিকুল ইসলামকে কারণ দর্শানো নোটিশ
পায়রা বন্দরে প্রথমবারের মতো নোঙর করল বিদেশি জাহাজ
কাঁঠালিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন
কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে ত্রি-মুখী লড়াইয়ের আভাস



আর্কাইভ