ঢাকা    বুধবার, ২২ মে ২০২৪


প্রচ্ছদ » ঢাকা » আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্সে তৃষ্ণার্তদের মাঝে শরবত বিতরণ

আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্সে তৃষ্ণার্তদের মাঝে শরবত বিতরণ


আড়াইহাজার ( নারায়ণগঞ্জ ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪


 আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্সে তৃষ্ণার্তদের মাঝে শরবত বিতরণ

নারায়ণগঞ্জ: দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে সৃষ্ট তীব্র তাপপ্রবাহ চলছে। গরমে যেন মানুষের জীবন প্রাণ ওষ্ঠাগত। এ অবস্থায়ও দেশ সেরা নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন বহিঃবিভাগে নয়শ’ থেকে এক হাজার অধিক রোগিদের চিকিৎসা সেবা দেয়া হয়ে থাকে। দীর্ঘ সময়ে লাইনে দাঁড়িয়ে থেকে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা রোগিদের চিকিৎসকদের পরামর্শ ও বিনামূল্যে ওষুধ গ্রহণ করতে হয়। ঠিক সে মূহুর্তে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভার নিজস্ব উদ্যোগে তৃষ্ণার্ত রোগি ও স্বজনদের মাঝে ঠান্ডা শরবত, বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় হাসপাতাল প্রাঙ্গনে এলাকায় ইউএইএফপিও ডা. সায়মা আফরোজ ইভা, আবাসিক মোডিকেল অফিসার ডা, আশরাফুল আমিন, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত থেকে এ শরবত ও পানি বিতরনের উদ্বোধন করেন।

ফাতেমা বেগম, জরিনা আক্তার, নজরুল ইসলাম, শফিকসহ আউপডোরে চিকিৎসা সেবা নিয়ে আসা রোগিরা জানান, এই প্রচন্ড গরমে গলা শুকিয়েই থাকছে। ফ্যানের বাতাসেও কাজ হচ্ছেনা। কষ্ট হলেও ডাক্তার দেখানোর জন্য লাইনে দাঁড়িয়েছি। হাসপাতাল থেকে পাওয়া ঠান্ডা লেবুর শরবত খেয়ে প্রাণটা জুড়িয়ে গেলো। এমন গরমে হাসপাতালে এই উদ্যোগে সবাই সন্তোষ প্রকাশ করেন।

ইউএইএফপিও ডা. সায়মা আফরোজ ইভা বলেন, “প্রচন্ড গরমের কারণে রোগির ও তার সাথে থাকা স্বজনরা হাসফাস করছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। তাপদাহের দিনগুলোতে ঠান্ডা শরবত, পানি ও খাবার স্যালাইন বিতরণ হচ্ছে।

এনএন

বাংলাদেশ সময়: ২৩:০৭:৩৩   ৬০ বার পঠিত  |   







ঢাকা থেকে আরও...


এবার ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে প্রতিবাদ
আড়াইহাজারে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী শাহজালাল
যুবলীগ নেতার ভাইয়ের কারাদণ্ড
যাত্রীর ছুরিকাঘাতে চালক নিহত
ভাঙ্গায় সংবাদকর্মীদের গালিগালাজ করলেন প্রধাণ শিক্ষক



আর্কাইভ