ঢাকা    সোমবার, ২০ মে ২০২৪


প্রচ্ছদ » শিরোনাম » নবীগঞ্জে অভিনব কায়দায় কৃষি ক্ষেত্রে বিনামুল্যের সেচ মেশিন চুরি করে বিক্রি

নবীগঞ্জে অভিনব কায়দায় কৃষি ক্ষেত্রে বিনামুল্যের সেচ মেশিন চুরি করে বিক্রি


এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ(হবিগঞ্জ)
প্রকাশ: বুধবার, ৮ মে ২০২৪


 নবীগঞ্জে অভিনব কায়দায় কৃষি ক্ষেত্রে বিনামুল্যের সেচ মেশিন চুরি করে বিক্রি

হবিগঞ্জ: নবীগঞ্জে অভিনব কায়দায় কৃষি ক্ষেত্রে বিনা মুল্যেপ্রাপ্ত সেচ মেশিন চুরি করে বিক্রি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নবীগঞ্জ কৃষি অফিস স্বীকার করেছে। চুরির বিষয়টি আপোষে রফাদফার জন্য সংশ্লিষ্টরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
জানাযায়, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে কৃষকদের কয়েকটি সমিতি রয়েছে। এসব সমিতির মধ্যে সরকার বিনামুল্যে বিভিন্ন যন্ত্রপাতি প্রদান করে আসছে।
বুধবার(৮মে) ওই ইউনিয়নের আমুকোনা কৃষক দল সমিতির সভাপতি মুরাদ সরদার ও উলুকান্দি কৃষক দলের সাধারণ সম্পাদক মোজাক্কির হোসেন গোপনে সরকারী ভাবে বিনা মুল্যে প্রাপ্ত উচ্চ দামের সরকারী পানি সেচের দুটি মেশিন সমিতির নামে প্রাপ্ত। এই পানি সেচের মেশিন কৌশলে সমিতির সদস্যদের না জানিয়ে চুরি করে নবীগঞ্জ স্বাধীন গ্যাস ও মেশিন স্টোরে ২টি সেচ মেশিন ৬০ হাজার টাকায় বিক্রি করেন। তাদের মেশিন গুলো বৈঠাখাল গ্রামের জিলু মিয়া নবীগঞ্জে নিয়ে বিক্রি করেন।

তিনি এ-প্রতিনিধিকে জানান, আমি সরকারী মেশিন জানিনা, আমার কাছে মোরাদ ও মোজাক্কির তাদের ব্যক্তি মালিকানা মেশিন বলে বিক্রি করতে আসে তাই আমি মেশিন নিয়ে নবীগঞ্জে আসি।
নবীগঞ্জ স্বাধীন গ্যাস ও মেশিন স্টোরের মালিক স্বাধীন বাবু বলেন আমি মেশিন দুটি সরকারি বলে জানিনা।তারা আমার কাছে নিয়ে এসে বলেছে এটা কিনছে এখন বিপদে পড়ে বিক্রি করবো।
পরে খবর পেয়ে সেখানে পুলিশ গেলে তিন জন মেশিন রেখে পালিয়ে যায় । পরে কৃষি অফিসের লোকজন মেশিন দুটি উদ্ধার করে তাদের জিম্মায় নিয়ে আসে।
পরে জানাযায় তারা ইউনিয়ন উপ সহকারী কৃষি কর্মকর্তা জাবের আহমদ কে এব্যাপারে ফোন করা হলে তিনি বিনামুল্যে প্রাপ্ত মেশিন বিক্রি কথা স্বীকার করেন। আমরা চোরাই মেশিন উদ্ধার করে আমাদের জিম্মায় নিয়ে এসেছি। বিষয়টি আমরা বসে আপোষে মিমাংসা করে দিবো, কোন মামলা মোকাদ্দমা দরকার নেই।
উলুকান্দি কৃষকদল সমিতির সভাপতি আব্দুর রকিব বলেন, তার সমিতির সাধারণ সম্পাদক চুরি করে মেশিন বিক্রি করলে পরে প্রশাসনের লোকজন সেটি উদ্ধার করে তাদের কাছে ফেরত পাঠিয়েছেন।
আমুকোনা কৃষক দল সমিতির সভাপতি মুরাদ সরদার বলেন, আমি সমিতির মেশিনটি বিক্রি করে অন্য কাজ করতে চেয়ে ছিলাম। কৃষি অফিসের সাথে আমার ভুল বুঝাবুঝি হয়েছে। আমি বিষয়টি শেষ করার জন্য চেষ্টা করছি।
এব্যাপারে এএসআই বদরুল জানান তিনি সরকারী বিনামুল্যের মেশিন চুরি করে বিক্রির খবর পেয়ে গিয়ে কাউকে পায়নি। বিষয়টি কৃষি অফিসের লোকজন লিখিত দিলে ব্যবস্থা নিবো।

নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকতা শেখ ফজলুল হক মনি বলেন, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ব্যবস্থা নিয়েছি। কেন বিনা মুল্যের মেশিন বিক্রি করা দন্ডণীয় অপরাধ, আমরা এই বিষয়ে আইনগত ব্যবস্থা নিবো।

এনএন

বাংলাদেশ সময়: ২২:২৭:৪০   ২৯ বার পঠিত  |   







শিরোনাম থেকে আরও...


ফুলবাড়ীতে দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা
পাইকগাছায় কৈশোর মেলা, সাংস্কৃতিক প্রতিযোগিতা
গরমে নাজিরপুরে চাহিদা বেড়েছে তাল শাঁসের
পটুয়াখালীতে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম
নির্বাচনী আচরণবিধিমালা প্রতিপালন সংক্রান্ত মতবিনিময় সভা



আর্কাইভ